শ্রীলঙ্ক সফরে টাইগারদের বড় বহর, দিতে হবে করোনা পরীক্ষা

করোনা সতর্কতায় শ্রীলঙ্কা সফরে টাইগারদের বড় বহর পাঠাচ্ছে বিসিবি। তার আগে পুলে থাকা ৩৮ ক্রিকেটারকে করোনা পরীক্ষা দিতে হবে। উত্তীর্ণদের নিয়ে প্রাথমিক দল ঘোষণা হবে শ্রীলঙ্কার মাটিতে। মুমিনুলের দলের সাথে একই সফরে যাওয়া হাই-পারফরম্যান্স দলের ২৬ সদস্যের করোনা পরীক্ষা হবে ১৭ ও ১৮ সেপ্টেম্বর।

ঘরোয়া দাওয়াইয়ে আন্তর্জাতিক ক্রিকেট, করোনা মহামারিতে এর চেয়ে ভালো ব্যবস্থাপত্রের সুযোগ ছিলো না। ব্যক্তিগত অনুশীলন পর্বে হয়েছে প্রাথমিক শর্ত পূরণ। ম্যাচ ফিটনেস এখন অসম্ভব কিছু নয়। বন্দীদশা শেষে টাইগারদের স্বপ্নে লড়াইয়ের মঞ্চ আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে লঙ্কান বোর্ডের নিমন্ত্রণ গ্রহণ করেছে বিসিবি।

ক্রিকেটারদের মতোই ধাপে ধাপে কাজ এগিয়ে নিচ্ছেন নির্বাচকরা। কর্মপন্থায় বাড়তি সতর্কতা মহামারি মাথায় রেখে। করোনা পরিস্থিতিতে প্রয়োজন হতে পারে স্বাভাবিকের চেয়ে বেশি লোকবল। লঙ্কা সফরের জন্য করোনা পরীক্ষা করা হবে পুলে থাকা ৩৮ ক্রিকেটারের। প্রাথমিক দল ঘোষণা করা হবে শ্রীলঙ্কাতে। দল গঠনে গুরুত্ব পাবে সবশেষ জিম্বাবুয়ে সিরিজের পারফর্মেন্স।

টাইগারদের পাশাপাশি, শ্রীলঙ্কাতেই ক্রিকেটে ফিরবে হাই-পারফম্যান্স ইউনিট। সে লক্ষ্যে দলের ২৬ সদস্যের করোনা পরীক্ষা হবে ১৭ ও ১৮ সেপ্টেম্বর।

১৯ জুলাই শুরু হয়েছিল মুশফিক-ইমরুলদের ব্যক্তিগত অনুশীলন। ঈদের পর দ্বিতীয় পর্ব শুরু হয়ে শেষ হয়েছে বৃহস্পতিবার।